স্টাফ রিপোর্টারঃ পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই)চাঁদপুর পুলিশ সুপার মোস্তফা কামাল রাশেদ বলেন, চাঁদপুরের সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব খুব ভালো পালন করেন।
গতকাল ৫ আগস্ট শনিবার দুপুরে
জাতীয় সাংবাদিক সংস্থা নবগঠিত
চাঁদপুর জেলা শাখার পক্ষ থেকে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশন (পিবিআই) চাঁদপুর পুলিশ সুপার মোস্তফা কামাল রাশেদ এর সাথে সৌজন্যে সাক্ষাৎ ও ফুলেল শুভেচছা বিনিময় ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
জাতীয় সাংবাদিক সংস্থা চাঁদপুর জেলা শাখার সভাপতি এম এম কামাল এর সভাপতিত্বে সাংবাদিকদের সাথে মত বিনিময় সভায় পুলিশ সুপার পিবিআই মোস্তফা কামাল রাশেদ প্রধান অতিথির বক্তব্যে বলেন, সাংবাদিক হল সমাজের দর্পন। চাঁদপুরের সাংবাদিকরা তাদের পেশাগত দায়িত্ব খুব ভালো পালন করে। তারা প্রচুর নিউজ করে, আমি প্রতিদিন পড়ে থাকি। পিবিআই যে মানুষের আস্থার জায়গা হওয়ার পিছনে আপনাদের অবদান। সাংবাদিকরা নিউজ প্রচার করে বলেই পিবিআই এর কার্যকম সস্পর্কে মানুষ জানতে পারছে। জেলার কোথাও কোন খুন, ডাকাতি, দ্যসুতা হলে সাথে সাথে পিবিআই চাঁদপুর কে জানাতে সবাইকে অনুরোধ করেন।
তিনি বলেন, পিবিআই তদন্ত বিষয়ে কারো সঙ্গে কোন আপোষ করে না। কারো কোন তকদির শুনে না, যেটা সঠিক সেই রিপোর্টই প্রদান করে।এতে করে পিবিআই সকলের আস্তায় রুপান্তরিত হয়েছে।
কোর্ট আমাদের প্রতি খুবই সন্তুষ্ট। নারী ও শিশু নির্যাতন মামলা, অপহরণ মামলা, যৌতুক মামলা আমাদের কাছে বেশি আসে। আমরা দ্রুত এ সকল মমলার রির্পোর্ট দিয়ে থাকি। এখন পিবিআইতে প্রচুর লোকজন আসা যাওয়া করে। আমরা গত ৬ মাসে ৪ টি ক্লুলেস হত্যা মামলার রহস্য উদঘাটন, ১৬ টি অপহরন মামলার ভিকটিম দেশের বিভিন্ন জায়গায় থেকে উদ্ধার করেছি। আমাদের কাছে যারা আসে তাদের কথা আমরা গুরুত্ব দিয়ে শুনি। আমি নিজে সবগুলো মামলার তদারকি করি। আগে আমাদের কাছে কোর্ট থেকে মাসে গড়ে ১৮ টি মত মামলা আসতো, এখন পিবিআই এর তদন্ত কাজে কোর্ট সন্তুষ্ট হয়ে মাসে গড়ে ৬০ টি মামলা দিচ্ছে, যাহা আগের তুলনায় তিন গুনেরও বেশি। পিবিআই তফসিলভুক্ত ১৬ টি মামলর তদন্ত করে। সংশ্লিষ্ট থানায় মামলা হলেও এতে করে পিবিআই সাথে সাথে ঘটনার স্থলে গিয়ে ছায়া তদন্ত করতে পারে। উপস্থিত সকল সাংবাদিকে ধন্যবাদ দিয়ে তিনি তার বক্তব্য শেষ করেন।
মতবিনিময় সভার পূর্বে চাঁদপুর জেলা সাংবাদিক সংস্থার নবগঠিত কমিটির সভাপতি এম এম কামাল এর নেতৃত্বে জেলা কমিটির নেতৃবৃন্দ মোস্তফা কামাল রাশেদ পুলিশ সুপার পিবিআই চাঁদপুর কে ফুলেল শুভেচছা জানান।
এই সময় উপস্থিত ছিলেন, চাঁদপুর জেলা সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক অভিজিত রায়, সাংগঠনিক সম্পাদক মোঃ জাবেদ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মোঃ সাইফুল্লাহ, সহ-সভাপতি ফাহিম শাহরিয়ার কৌশিক, জিএম কাদির, মোঃ ইকবাল হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক ডিকে সোলাইমান, মোঃ মহসিন আলম, রাজিব চন্দ্র শীল, এইচ এম আরিফ হোসেন, সহ-সাংগঠনিক সম্পাদক মোঃ ইয়াসিন পাটওয়ারী, সহ-দপ্তর সম্পাদক মোঃ রিজভী চৌধুরী, আবুল কালাম আজাদ, অর্থ সম্পাদক এ এম যোবায়ের, সহ-অর্থ সম্পাদক মোঃ জসিম উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এডভোকেট আবুল হাছানাত, ক্রীড়া বিষয়ক সম্পাদক মজিবুর রহমান, প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ হাছান আলী, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ খোরশেদ আলম, কার্যনির্বাহী সদস্য মোঃ শাহাদাৎ হোসেন রতন, সমির ভট্টাচার্য, মোঃ আলী আশরাফ ভূঁইয়া, মোঃ মাসুদ সরকার, মেহেদী হাসান বাবু ও শরিফুল ইসলাম রিংকু, শাহারাস্তি সাংবাদিক সংস্থার সাধারণ সম্পাদক মোঃ জাহিদ হোসেন, সাধরন সদস্য, মোঃ সুমন বেপারী, সাঈদুল ইসলাম, মোঃ নাসির উদ্দীন।