মো: জাহিদ:
প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ভালো ফলাফল অর্জন ও সার্বিক বিবেচনায় উপজেলা পর্যায়ে শ্রেষ্ঠ বিদ্যালয় নির্বাচিত হয়েছে শাহরাস্তির ১৮নং শোরসাক যুক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয়। এ উপলক্ষে সম্প্রতি উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত এক অনুষ্ঠানে উপজেলা শ্রেষ্ঠ প্রাথমিক বিদ্যালয় নির্বাচন কমিটি এই বিদ্যালয়কে শ্রেষ্ঠ বিদ্যালয় হিসেবে মনোনীত করেন।
শিশুদের লেখাপড়ায় উদ্বুদ্ধ ও উৎসাহী করে তুলতে স্কুলটির প্রাচীর থেকে শুরু করে শ্রেণি কক্ষের দেয়াল ও বারান্দায় সুন্দরভাবে আঁকা হয়েছে নানা শিক্ষামূলক চিত্র। সব মিলিয়ে ১৮নং শোরসাক যুক্ত সরকারি প্রাথমিক বিদ্যালয় যেন একটি আদর্শ ও অনুকরণীয় শিক্ষা প্রতিষ্ঠান।
বছরের প্রথম থেকেই পরিকল্পনা অনুযায়ী শিক্ষা কার্যক্রম শুরু হয় এ স্কুলে। বেশিরভাগ শিক্ষক অপ্রয়োজনীয় নৈমিত্তিক ছুটি ভোগ না করে লক্ষ্য অর্জনে থাকেন অটুট। লেখাপড়ার পাশাপাশি নিয়ম-শৃঙ্খলার চর্চা ও খেলাধুলার প্রতি দেওয়া হয় বিশেষ গুরুত্ব। কোন শিক্ষার্থী বিদ্যালয়ে লাগাতার অনুপস্থিতি থাকলে উপস্থিতি নিশ্চিত করতে নিয়মিত করা হয় হোম ভিজিট।
১৯৬৯ সালে শোরসাক বাজারের দক্ষিণ পাশে প্রতিষ্ঠিত বিদ্যালয়টি সমাপনী পরীক্ষার্থীদের প্রত্যেক বিষয়ে বিশেষ ব্যবস্থায় পাঠদানের ফলে বিগত কয়েকবছর ধরে ধারবাহিকভাবে উপজেলা পর্যায়ে বেশ সুনাম অর্জন করছে। বিদ্যালয়টির ধারাবাহিক কৃতিত্বের জন্যে সকল শিক্ষক, ম্যানেজিং কমিটি, অভিভাবক, স্থানীয় হিতাকাঙ্খী ও শিক্ষা অফিসের বিশেষ ভূমিকা রয়েছে।’
বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাজমা আক্তার বলেন – শিক্ষকদের দক্ষতা ও দলগত প্রচেষ্টার কারণেই বিদ্যালয়টি উপজেলার সেরা হিসেবে পরিচিতি লাভ করেছে।